বঙ্গবন্ধুর জন্মদিনে শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালের বিনামূল্যে চিকিৎসা সেবা

শাহীন আলম চৌধুরী: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮-তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উৎযাপন ২০১৭ উপলক্ষ্যে বিনামূল্যে দেশ-বিদেশের বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা চিকিৎসা সেবা প্রদান করা হবে। আগামী শুক্রবার ১৭ই মার্চ শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল এবং নার্সিং কলেজে সকাল থেকে দুপুর পর্যন্ত এ কর্মসূচি পালন করার উদ্যোগ নেয়া হয়েছে।
শেখ মুজিবুর রহমানের ৯৮-তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস একটি বিশেষ দিন। এই দিনটির গুরুত্ব ধনী-গরিব, সুস্থ-অসুস্থ সবাইকে সমান ভাবে উপলব্ধি এ আয়োজনটি করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। তাই এই দিনে সবধরনের রোগীকে বিনামূল্যে দেশ-বিদেশের বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা চিকিৎসা সেবা প্রদান করা হবে। এছাড়াও অত্যাধুনিক মেশিনের দ্ধারা ২০% ছাড়ে ল্যাব রেডিওলজি পরীক্ষাসহ সবধরনের পরিক্ষা নিরিক্ষা করা হবে। ঔষধের ক্ষেত্রে ও বিক্রিত মূল্যের উপর ৫% ছাড় দেয়া হবে। এতিম ও অসহায় শিশুদের জন্য বিশেষ সুবিধা প্রদান করা হবে। এই হাসপাতালটি পরিচালনার দায়িত্বে রয়েছেন কেপিজে হেল্থকেয়ার বারহাদ, মালয়েশিয়া।
যদিও ঠিকানা অনুযায়ি, হাসপাতালটি সি / ১২, তেতুঁইবাড়ি, কাশিমপুর, গাজিপুর জেলার মধ্যে অবস্থিত। কিন্তু সাভার ডি.ই.পি.জেড ও আশুলিয়া থানার একেবারে সন্নিকটে। এছড়াও নবিনগর-কালিয়াকৈর বাইপাস মহাসড়কের সাথে। প্রধান নির্বাহী অফিসার জায়তুন বিনতে সোলাইমান (মালয়েশিয়া) চিকিৎশার মান সম্পর্কে বলেন সিংগাপুর, মালয়েশিয়া, ভারতের মত উন্নত মানের চিকিৎসা সেবা প্রদান করার মতো মানসিকতা দেশ-বিদেশের সুনামধন্য ক্ষ্যাতিমান বিশেষজ্ঞ চিকিৎসক ও উন্নতমানের মেশিনারিজ, রয়েছে। তাহলে কেন তারা উন্নত চিকিৎসা দিতে পারবে না। বাংলাদেশে সবধরনের মানুষ দেশে থেকেই উন্নত চিকিৎসা গ্রহন করতে পারেন কম খরচে ও কম সময় ব্যায়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *