অপবাদ মিথ্যাচার জঘণ্যভাবে চরিত্র হননেও বিচলিত হইনি

কাজী শামসুল হক: আলহামদুলিল্লাহ! সৃষ্টিকর্তাকে ধন্যবাদ! গতরাতে (১১মার্চ, ২০১৭) আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের ২০১৭-১৮ মেয়াদের জন্য নির্বাচিত কার্যকরী কমিটি দায়িত্ব ও শপথ গ্রহণের পর আমি দায়মুক্ত হয়েছি। মানুষের দেয়া দায়িত্ব গ্রহণ করা মানে ‘আমানত’ গ্রহণ করা। সেটা যত ছোট হোক বা যত বড়ই হোক- আমানত। গত ২৮ ডিসেম্বর, (২০১৬) আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের বিশেষ সাধারণ সভায় সর্বসম্মতিতে নির্বাচন পরিচালনার দায়িত্ব পাওয়ার পর থেকে ১১ মার্চ, ২০১৭ রাত ১০টা পর্যন্ত সময়ের বেশীরভাগটাই স্ট্র্যাসফুল ছিলাম। ছিলাম পীড়নে, উপদ্রবে। তা নির্বাচনের কারণে যতটা না তার চেয়ে শতগুণ বেশী ছিল ফুটকা উপদ্রবে।

নির্বাচন কমিশনার হিসেবে আমাদের দায়িত্ব-মেয়াদটায় সংযমে থেকে নির্বাচন পর্বটা সঠিক ও সুষ্ঠভাবে শেষ করতে পেরেছি এজন্য আমরা ক্লাবের সম্মানিত সদস্য ও সাবেক কার্যকরী কমিটির কাছে কৃতজ্ঞ।

নির্বাচনের সয়টায় কোন উপদ্রবে উৎপাতে কর্ণপাত-দৃষ্টিপাত না করে আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের প্রথম নির্বাচনটা কোনভাবেই যাতে ‘বানচাল’ না হয় সেদিকে দৃঢ়তার সঙ্গে মনোযোগ দিয়েছিলাম। আল্লার অশেষ রহমতে আমরা কোন ফাঁদে যেমন পা দেইনি তেমনি অপবাদ মিথ্যাচর মিথ্যারোপ জঘণ্যভাবে চরিত্র হননেও বিচলিত হইনি। কোন মানুষই যেমন শতভাগ পাপিষ্ট নয় তেমনি কেউই ভুলের উর্ধে নয়। আবার মানুষ যত ধৈর্যশীলই হোক কেন, কোন জীবিত মানুষ উপর্যপরী মিথ্যাচার আর নিৎকৃষ্ট উৎপীড়নে ঘৃণা প্রকাশ করবে না এমনটাও হয়না! …..

[লেখক: আমেরিকা প্রবাসী সাংবাদিক, সম্পাদক-সপ্তাহিক এখন সময় নিউইয়র্ক।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *