দেশের প্রত্যেকটি বিমানবন্দরে বাড়তি সতর্কতা

টাইমস আই বেঙ্গলী ডটকম, ঢাকা : রাজধানীর হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশের সব বিমানবন্দরে অধিকতর সতর্কতা জারির নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়াও শুক্রবার থেকে প্রতিটি বিমানবন্দরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। রাজধানীর আশকোনায় শুক্রবার র‌্যাবের নির্মাণাধীন কার্যালয়ের ভেতরে আত্মঘাতী হামলার ঘটনার পর নতুন করে নাশকতার আশঙ্কায় এ নির্দেশনা দেওয়া হয়েছে বলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিমানবন্দর সূত্রে জানা গেছে।
দেশের সবগুলো বিমানবন্দরে অধিকতর সতর্কতা জারির নির্দেশ দেওয়ার বিষয়টি নিশ্চত করেছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন।
এদিকে, রাজধানীর হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরের আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার (এএসপি) তারিক জানিয়েছেন, ইতোমধ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য বিমানবন্দরে মোতায়েন করা হয়েছে।
চট্টগ্রামে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান ও রাজধানীর আশকোনায় হাজি ক্যাম্পসংলগ্ন র‌্যাবের নির্মাণাধীন কার্যালয়ের ভেতরে শুক্রবার আত্মঘাতী হামলার ঘটনার পর প্রশাসনের পক্ষ থেকে এ সতর্কতা জারি করা হয়েছে। বৃহস্পতিবার ভোরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান চলাকালে চট্টগ্রামের সীতাকুণ্ডের কলেজ রোডের ছায়ানীড় নামের একটি বাড়িতে ‘জঙ্গি আস্তানায়’ আত্মঘাতী বোমা বিস্ফোরনে এক নারীসহ ও এক শিশুসহ ৫ সন্দেহভাজন ‘জঙ্গি নিহত হয়। এ ছাড়া ২ সোয়াত সদস্যসহ ৪ পুলিশ সদস্য আহত হন। অন্যদিকে, শুক্রবার বেলা ১টার দিকে রাজধানীর আশকোনায় হাজি ক্যাম্পসংলগ্ন র‌্যাবের নির্মাণাধীন কার্যালয়ের ভেতরে আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। আত্মঘাতী হামলায় হামলাকারী নিহত হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানা যায়নি। এ হামলায় ২ র‌্যাব সদস্য আহত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর থানার ওসি নূরে আজম মিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *