এবার খিলগাঁওয়ে র‌্যাব চেকপোস্টে হামলার চেষ্টা, হামলাকারী নিহত

টাইমস আই বেঙ্গলী ডটকম, ঢাকা: রাজধানীর আশকোনার পর এবার খিলগাঁও র‌্যাবের তল্লাশি চেকপোস্টে সন্ত্রাসী হামলার চেষ্টা চালানো হয়েছে। আজ শনিবার রাত ৪টা ৩৫ মিনিটে এক মোটরসাইকেল আরোহী বোমাসদৃশ বস্তু ছুড়ে ওই হামলার চেষ্টা করেন। পরে র‌্যাবের গুলিতে ঘটনাস্থলেই মারা যান ওই ব্যক্তি। খিলগাঁও শেখের জায়গা এলাকায় র‌্যাবের অস্থায়ী চেকপোস্টে এই হামলার ঘটনা ঘটে। ঘটনার সময় বিভিন্ন যানবাহন তল্লাশি করছিলেন র‌্যাব সদস্যরা।
র‍্যাব ৩-এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ সকাল সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলের কাছে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে জানান, নিহত যুবক কোথা থেকে এসেছেন বা কোথায় যাচ্ছিলেন তা এখনও নিশ্চিত নয়। তার আসার রুটও নিশ্চিত নয়।
বোম ডিসপোজাল টিমের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, নিহত যুবকের শরীর থেকে ইলেকট্রনিক সিগন্যাল পাওয়া যাচ্ছে। তা থেকে ধারণা করা হচ্ছে যে, যুবকের সঙ্গে বোমা রয়েছে।
এক প্রশ্নের জবাবে র‌্যাব অধিনায়ক বলেন, সীতাকুণ্ড, আশকোনার ঘটনার সঙ্গে খিলগাঁওয়ের ঘটনার সম্পৃক্ততা আছে কিনা তা এখনও নিশ্চিত নয়।
তিনি জানান, নিহত যুবকের সঙ্গে কোনো পরিচয়পত্র ছিল না এবং মোটরসাইকেলটিরও লাইসেন্স রেজিস্ট্রেশন করা নেই। তবে নিহত যুবক সত্যি জঙ্গি কিনা সে বিষয়ে নিশ্চিত করে নিশ্চিত জানাতে পারেননি র‌্যাব কর্মকর্তা।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ভোরে ওই পথে নিহত যুবকের মোটরসাইকেলটি দু’বার থামানোর চেষ্টার পরও তিনি আক্রমণাত্মক থাকায় গুলি ছোড়া হয়। ইতোমধ্যে ক্রাইম সিন ঘটনাস্থলে পৌঁছেছে। কিছুক্ষণের মধ্যে অ্যাম্বুলেন্স আসার পর অন্যান প্রক্রিয়া শেষ করে লাশ সরানোর উদ্যোগ নেওয়া হবে। পুলিশের উর্ধতন কর্মকর্তারাও ঘটনাস্থলে পৌঁছেছেন।
এর আগে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান পরিবর্তন ডটকমকে জানান, একজন মোটরসাইকেল আরোহী খুব দ্রুতগতিতে ওই চেক পোস্টের দিকে এগিয়ে আসেন। তখন র‌্যাব সদস্যরা তাকে সিগন্যাল দিলে তিনি সিগন্যাল না মেনে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখন তাকে আটকাতে গিয়ে দুজন র‌্যাব সদস্য আহত হন।
র‌্যাব সদস্যরা মোটরসাইকেল আরোহীকে বাধা দিতে গেলে তিনি বোমসদৃশ বস্তু ছুড়ে মারার চেষ্টা করেন। তখন র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলেই নিহত হন ওই দুর্বৃত্ত।
মুফতি মাহমুদ খান জানান, দীর্ঘক্ষণ ধরে অনুপ্রবেশকারীর দেহ ওখানে পড়ে আছে। তবে তার কাছে ব্যাগ থাকায় আমরা এখনই কাছে যেতে পারছি না।
অপরদিকে, র‌্যাবের পাঠানো ক্ষুদেবার্তায় বলা হয়েছে, র‌্যাবের বোম ডিস্পোজাল ইউনিট ঘটনাস্থল পৌঁছেছেন। ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন র‌্যাব ও পুলিশপ্রধান।
এদিকে, খিলগাঁওয়ে র‌্যাব চেকপোস্টে হামলা চেষ্টার পর বিমানবন্দরসহ রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং আইনশৃঙ্খলাবাহিনী সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে। শুক্রবার দুপুরে আশকোনায় র‌্যাব ক্যাম্পে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় এক জঙ্গি। এতে তার শরীর ছিন্ন-ভিন্ন হয়ে যায়। এ সময় র‌্যাবের ২ সদস্য আহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *