সিলেটে ‘জঙ্গি আস্তানা’ ঘিরে অভিযান

টাইমস আই বেঙ্গলী ডটকম, সিটেল থেকে: সিলেট নগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি পাঁচতলা বাড়ি ঘিরে রেখেছে আইনশৃংখলা বাহিনী।শুক্রবার ভোরে ‘আতিয়া মঞ্জিল’ নামের ভবনটি থেকে পরপর তিনটি গ্রেনেডের বিস্ফোরণ ঘটায় সন্দেহভাজন জঙ্গিরা।গ্রেনেড বিস্ফোরণের পর পুলিশও বেশ কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে। সকাল পৌনে ৯টার পর থেকে থেমে গুলির শব্দ শোনা যাচ্ছে। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। অবশ্য গোপন খবরে বৃহস্পতিবার রাতেই ভবনটি ঘেরাও করে আইনশৃংখলা বাহিনী।
সিলেট মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত কমিশনার রোকনউদ্দিন জানান, জঙ্গিদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। সেখানে তিন পুরুষ ও এক নারী জঙ্গির অবস্থান লক্ষ্য করা গেছে।তিনি জানান, জঙ্গিদের অবস্থান নিশ্চিত হওয়ার পর ঢাকা থেকে সোয়াত বাহিনী তলব করা হয়েছে। সোয়াতের বাহিনী সিলেটে পৌঁছালেই মূল অভিযান শুরু করা হবে।
চট্টগ্রাম ও ঢাকায় সাম্প্রতিক জঙ্গিবিরোধী অভিযানের পর ওই বাড়িতে নব্য জেএমবির শীর্ষনেতা মুসা ও নারী জঙ্গি মর্জিনা সহযোগীদের নিয়ে সিলেটের ওই বহুতল ভবনে অবস্থান নিয়েছে বলে পুলিশের ধারণা।ঢাকা-চট্টগ্রামে ওই অভিযানের পর আটক জঙ্গিদের দেয়া তথ্যেই এ অভিযান পরিচালনা করা হচ্ছে।এই অভিযানের লক্ষ্যে বৃহস্পতিবার রাতেই সিলেট আসে কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি দল।সংশ্লিষ্টরা জানান, অভিযানের আগে ওই বাড়ির মূল ফটকে তালা লাগিয়ে দেয় আইনশৃংখলা বাহিনী। লোকজন সরিয়ে নেয়া হয় পার্শ্ববর্তী তিনতলা ভবন থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *