মার্কিন সেনারা ইরাকে ভালো করছে: দাবি ট্রাম্পের

টাইমস আই বেঙ্গলী ডটকম: ইরাকে মার্কিন সেনাদের তৎপরতার প্রশংসা করে প্রেসিডেন্ট ডোলাল্ড ট্রাম্প দাবি করেছেন, তার দেশের সেনারা সেখানে খুব ভাল করছেন। ইরাকের মসুলে মার্কিন সামরিক হামলায় বহু বেসামরিক মানুষ নিহত হওয়ার পর সেনাদের প্রশংসা করলেন তিনি।

গতকাল (মঙ্গলবার) হোয়াইট হাউজে সমবেত একদল সিনেটরের সঙ্গে সাক্ষাৎকালে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, আমাদের সৈন্যরা অতীতের যকোনো সময়ের তুলনায় এখন ইরাকে ভাল লড়াই করছে। উগ্র সন্ত্রাসীদের নির্মূলের ক্ষেত্রে ইরাক এখন ইতিবাচক পথেই রয়েছে বলে মন্তব্য করেন তিনি। ট্রাম্প বলেন, ‘ইরাকে মার্কিন বাহিনীর সাফল্য বেশ ভাল। আমি সবাইকে এ বিষয়টি জানাতে চাই।’

আমেরিকা বলে আসছে, ইরাকের মাটিতে মোতায়েন পাঁচ হাজারের বেশি সেনা সরাসরি সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে লড়াই করছে না বরং তারা কেবল ইরাকের নিরাপত্তা বাহিনীকে সামরিক পরামর্শ দিচ্ছে। কিন্তু ট্রাম্পের বক্তব্যে ভিন্ন চিত্র ফুটে উঠেছে।

অবশ্য ট্রাম্প নিরব থাকলেও ইরাকের মসুলে বিমান হামলা চালিয়ে শত শত বেসামরিক নাগরিককে হত্যার কথা স্বীকার করেছেন মার্কিন সেনা কর্মকর্তা লে. জেনারেল স্টিফেন টাউনসেন্ড। জেনারেল টাউনসেন্ড দাবি করেন, দায়েশের পক্ষ থেকে বেসামরিক নাগরিকদের মানব-ঢাল হিসেবে ব্যবহারের কারণে এ ঘটনা ঘটেছে।

সূত্র: পার্সটুডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *