বিশ্বে বেশি বিক্রি হয় যে ১০টি স্মার্টফোন

টাইমস আই বেঙ্গলী ডটকম, ঢাকা: ২০১৬ সালের এক পরিসংখ্যানে জানা যায় স্যামসাংকে ফের হারিয়ে দিয়েছে অ্যাপেল। এবার এক ঝলক দেখে নেয়া যাক চাহিদার নিরিখে সেরা ১০টি স্মার্টফোন কোনগুলি। আইএইচএস মার্কিট স্মার্টফোন শিপমেন্ট ডেটাবেসের হিসেব অনুযায়ী এই তালিকা বানানো হয়েছে।

* Apple iPhone 6S
২০১৬-য় সবেচেয়ে বেশি বিক্রি হয়েছে অ্যাপেলের আইফোন 6S-এর। ২০১৫-র সেপ্টেম্বরে এটি লঞ্চ করে। কমার্স ওয়েবসাইটগুলিতে বর্তমানে এই ফোনটি পাওয়া যাচ্ছে ৩৮,০০০ টাকায়।

* Apple iPhone 7
দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাপেলেরই আইফোন 7। অ্যাপেলের এই কারেন্ট ফ্ল্যাগশিপ গত অক্টোবরে ভারতে আসে। এর দাম এখন মোটামুটি ৫০,০০০ টাকার মতো।

* Apple iPhone 7 Plus
আইফোন 7 প্লাস পাওয়া যাচ্ছে প্রায় ৬০,০০০ টাকায়। এর ৫.৫ ইঞ্চিল ডিসপ্লে, ৭ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা গোটা দুনিয়া জুড়ে ফোনটির চাহিদা তুঙ্গে রেখেছে।

* Apple iPhone 6S Plus
আইফোন 6এস প্লাস চাহিদারি নিরিখে আছে চার নম্বরে। ভারতের বাজারে পাওয়া যাচ্ছে ৪৪,০০০ টাকায়।

* Samsung Galaxy S7 edge
এই চালিকায় স্যামসাং-এর প্রথম এন্ট্রি পাঁচ নম্বরে। সেখানে রয়েছে গত বছরের ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস 7 এজ। ২০১৬-র মার্চে ভারতে লঞ্চ করে ফোনটি। দাম প্রায় ৪৪,০০০ টাকা।

* Samsung Galaxy J3 (2016
ছয় নম্বরে রয়েছে স্যামসাং-এর বাজেট স্মার্টফোন গ্যালাক্সি জে3। গত বছর মার্চে ভারতে আসা এই ফোনের দাম মাত্র ৮,৯৯০ টাকা। এর বাইক মোড ফিচারের জনপ্রিয়তা যথেষ্ট।

* Oppo A53
অ্যাপেল ও স্যামসাং ছাড়া একমাত্র অন্য যে কোম্পানি এই তালিকায় ঢুকেছে তা হল ওপ্পো। ২০১৫-র ডিসেম্বরে লঞ্চ করা এর এ53 ফোনটি জনপ্রিয়তা যথেষ্ট। পাওয়া যাচ্ছে ১৯,০০০ টাকায়।

* Samsung Galaxy J5 (2016)
৫.২ ইঞ্চি স্ক্রিনের এই ফোনের দাম ১০,০০০ টাকা।

* Samsung Galaxy S7
সারা বিশ্বে সবচেয়ে চাহিদা যে ফোনগুলির, তার মধ্যে নবম স্থানে রয়েছে স্যামসাং গ্যালাক্সি এস7। গত বছর মার্চে লঞ্চ করা এই ফোনের দাম ৪০,০০০ টাকা।

* Samsung Galaxy J7
তালিকায় দশ নম্বরে রয়েছে স্যামসাং গ্যালাক্সি জে7। গত বছর মে মাসে লঞ্চ করা এই ফোনের দাম ভারতীয় বাজারে ১৫,৯৯০ টাকা। সূত্র: এই সময়।

সূত্র: বিডি প্রতিদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *