মসুলে দায়েশের অপরাধ গোপন করছে আমেরিকা: রাশিয়া

টাইমস আই বেঙ্গলী ডটকম: রাশিয়া অভিযোগ করেছে যে ইরাকের মসুল নগরীতে তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী দায়েশের অপরাধ গোপন করছে ওয়াশিংটন। গত মাসে একই নগরীতে মার্কিন বোমা হামলায় শত শত নিরীহ বেসামরিক মানুষ নিহত হয়েছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকোভ আজ (রোববার) এ অভিযোগ করেন। মসুলে মার্কিনীদের জন্য বেসামরিক মানুষ হত্যার টোপ দায়েশ ফেলছে বলে মার্কিন সামরিক মুখপাত্র জোসেফ স্ক্রোককা দাবি করার কয়েক দিন পরই এ অভিযোগ আনা হলো। মার্কিন সামরিক মুখপাত্র দাবি করেছিলেন, দায়েশের টোপ ফেলার বিষয়ে একটি ভিডিও ফুটেজ তাদের কাছে। অবশ্য এখনো এ ভিডিও ফুটেজ প্রকাশ করা হয় নি।

আর এ পরিপ্রেক্ষিতেই প্রশ্ন তোলেন কোনাশেনকোভ। গোপনীয়তার অজুহাতে সন্ত্রাসীদের যুদ্ধ অপরাধ আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে থেকে গোপন করার পেছনে মার্কিন কমান্ডের কোনো উদ্দেশ্য কার্যকর রয়েছে তা পরিষ্কার ভাষায় জানতে চান তিনি।

এ ছাড়া, দায়েশের টোপ ফেলার তথ্য জানা সত্ত্বেও মার্কিন জোটের ‘চৌকস বোমা’ কেন বেসামরিক ভবনগুলোতে হামলা অব্যাহত রেখেছে তাও জানতে চান তিনি।

তিনি আরো বলেন, মসুলে বোমা হামলায় ব্যাপক সংখ্যক বেসামরিক মানুষ হতাহত হওয়ার বিষয়কে ন্যায় সঙ্গত হিসেবে প্রতিষ্ঠা করতে চাইছে আমেরিকা।

সূত্র: পার্সটুডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *