টঙ্গীতে জঙ্গি বিরোধী অভিযানে আটক ১৪

টাইমস আই বেঙ্গলী ডটকম, টঙ্গী থেকে : টঙ্গীর বিভিন্ন এলাকায় জঙ্গি ও সন্ত্রাস বিরোধী চিরুনি অভিযান চালিয়ে সন্দেহভাজন ১৪ জনকে আটক করেছে পুলিশ।রবিবার বিকেল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এলাকার ১৫টি ওয়ার্ডে পুলিশের পৃথক ৬০টি দল একযোগে এ অভিযান চলায়।
গাজীপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশিদের নেতৃত্বে পুলিশ, আমর্ড পুলিশ ব্যাটালিয়ন ও ডিবিসহ প্রায় ৫শ’ পুলিশ সদস্য এতে অংশ নেন। গাজীপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশিদ বলেন, টঙ্গী একটি জনবহুল শিল্পনগরী। এখানে জঙ্গি, মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীসহ বিভিন্ন মামলার পলাতক আসামিরা অবস্থান করতে পারে এমন আশঙ্কায় চিরুনি অভিযান চালানো হচ্ছে।তিনি বলেন, জঙ্গিরা তাদের হীন উদ্দেশ্য চরিতার্থ করতে রাজধানী ঢাকার সন্নিকটে টঙ্গী এলাকাকে বেছে নিয়ে এখানে অবস্থান করতে পারে বলে আমাদের ধারণা। এখান থেকে জঙ্গি ও সন্ত্রাসীরা তাদের কার্যক্রম চালিয়ে সহজেই পালিয়ে যেতে পারে। তাই তাদের প্রতিরোধ করতে একদিনে টঙ্গীর প্রতিটি ওয়ার্ডে আমরা চিরুনি অভিযানের মাধ্যমে প্রতিটি বাড়িতে তল্লাশি চালিয়েছি। এখন থেকে এ ধরণের অভিযান গাজীপুরের প্রত্যেকটি থানা এলাকায় অব্যাহত থাকবে।
তিনি আরো বলেন, বিশেষ করে এলাকার যেসব বহুতল বাসা বাড়ির মালিকরা বিদেশে থাকেন অথচ ওই বাসায় অপরিচিত ভাড়াটিয়ারা থাকে, সেখানে আমাদের কড়া নজরদারি থাকবে। ওইসব বাসা বাড়িসহ প্রতিটি বাড়ির ভাড়াটিয়াদের পরিচয় সংগ্রহ করে দ্রুত সংশ্লিষ্ট থানায় জমা দেয়ার জন্য বাড়ির মালিকদের অনুরোধ জানানো হচ্ছে। অন্যথায় ওই বাড়ির মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
অভিযান চলাকালে টঙ্গীর আরিচপুর, বৌবাজার, গাজীবাড়ি ও কেরানীরটেকসহ বিভিন্নস্থানে তল্লাশি চালিয়ে তিনটি ধারালো ছোরা, কিছু জিহাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। এ সময় শফিক মিয়া, গোলাম হোসেন, কালিমুল্লাহ ইসলাম, এস.এম নাসির উদ্দিনসহ ১৪ জনকে আটক করে থানায় নিয়ে যায়।এ সময় উপস্থিত ছিলেন- গাজীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. সুলাইমান হোসেন, মো. গোলাম সবুর, শেখ রাসেল, এএসপি (সদর সার্কেল) মো. সাখাওয়াত হোসেন, এএসপি (ট্রাফিক) মো. সালেহ আহমেদ, টঙ্গী থানার ওসি মো. ফিরোজ তালুকদার, ওসি (তদন্ত) হাসানুজ্জামান, ওসি (অপারেশন) মো. আলমগীর হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *