বিশ্বে মুসলমানদের বর্তমান দুরবস্থার কারণ ব্যাখ্যা করলেন সর্বোচ্চ নেতা

আন্তর্জাতিক ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, বিশ্বের কুফরি শক্তি এখন সর্বত্রই ইসলামি পরিচিতি ধ্বংসের চেষ্টা করছে। ইরানে অনুষ্ঠিত ৩৪তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দেশি-বিদেশি ক্বারী ও হাফেজরা আজ (বৃহস্পতিবার) সর্বোচ্চ নেতার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি বলেন, বর্তমানে মুসলিম উম্মাহর সমস্যা হলো পাশ্চাত্যের সাংস্কৃতিক, অর্থনৈতিক ও রাজনৈতিক আধিপত্য। তিনি আরও বলেন, বিশ্বের অনেক মুসলিম দেশের এখন ইসলামি পরিচিতি বলে কিছু নেই। ফলে শত্রুরা ওই সব দেশের সংস্কৃতি, চিন্তা-বিশ্বাস, অর্থনীতি, রাজনীতি এমনকি সামাজিক সম্পর্কের ক্ষেত্রে সহজেই হস্তক্ষেপ করতে পারে এবং মুসলমানদের মধ্যে যুদ্ধ ও বিদ্বেষ ছড়িয়ে দিতে পারে।

তিনি বলেন, পবিত্র কুরআন থেকে দূরে সরে যাওয়ার কারণেই শত্রুরা মুসলমানদেরকে অপব্যবহার করার সুযোগ পাচ্ছে। একই কারণে শত্রুরা মুসলমানদেরকে ঈমানের পথ থেকে দূরে সরিয়ে নিজেদের ওপর নির্ভরশীল করে রাখতে সক্ষম হচ্ছে।

সর্বোচ্চ নেতা আরও বলেন, বর্তমানে আমেরিকা, ইহুদিবাদ ও লুটেরাদের মোকাবেলায় মুসলিম দেশ ও সরকারগুলোর দুরবস্থার কারণ হচ্ছে পবিত্র কুরআনের পথ থেকে দূরে সরে যাওয়া।

তিনি বলেন, “আমরা যদি ইসলামি পরিচিতিকে ধারণ করি তাহলে এসব সমস্যার সমাধান হয়ে যাবে”।

তিনি বলেন, সবচেয়ে বড় সওয়াবের কাজ হচ্ছে পবিত্র কুরআনকে বোঝে তা প্রচার করা। কিন্তু দুঃখজনকভাবে আজ মুসলমানেরা কুরআন থেকে দূরে সরে গেছে এবং কুরআনের প্রকৃত অর্থ ও বার্তা সম্পর্কে অজ্ঞ।

তিনি বলেন, ঈমানি শক্তির মাধ্যমে কুফরি শক্তির মোকাবেলায় নিজেকে রক্ষা করার পাশাপাশি উন্নতি অব্যাহত রাখা সম্ভব।#

সূত্র: পার্সটুডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *