ঝড়-বৃষ্টির কারণে বিমান চলাচলে বিঘ্ন

শামীম চৈাধুরী, বিশেষ প্রতিনিধি, টাইমস আই বেঙ্গলী ডটকম, ঢাকা: ঝড়-বৃষ্টির কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচলে বিঘ্ন ঘটেছে। বেশ কয়েকটি বিমান শিডিউল মেনে উড্ডয়ন ও অবতরণ করতে পারেনি। সোমবার সন্ধ্যায় ঢাকায় কালবৈশাখী ঝড় বয়ে যায়। এরপর প্রচুর বৃষ্টিপাত হয়। জানা গেছে, বেশ কয়েকটি বিমান নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি। আবার নির্ধারিত সময়ে অবতরণও করতে পারেনি বেশ কিছু ফ্লাইট।
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট থেকে পাওয়া তথ্যে জানা গেছে, সংযুক্ত আরব আমিরাত থেকে এয়ার অ্যারাবিয়ার একটি ফ্লাইট রাত ৯টা ২০ মিনিটে অবতরণের কথা থাকলেও নির্ধারিত সময় তা অবতরণ করতে পারেনি।পাশাপাশি ব্যাংকক থেকে দুটি ফ্লাইট এবং মালয়েশিয়া ও সিঙ্গাপুর থেকে পৃথক দুটি ফ্লাইট নির্ধারিত সময়ে বিমানবন্দরে অবতরণ করতে পারেনি।এছাড়া রাত ৮টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট ঢাকা থেকে সৌদি আরব যাওয়ার কথা। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণে সেটি সোয়া ৯টায় ছেড়ে যায়। ঢাকা থেকে মাস্কাটগামী একটি ফ্লাইট ছাড়ে সোয়া এক ঘণ্টা দেরিতে।
ঝড়-বৃষ্টির কারণে আন্তর্জাতিক ফ্লাইটের পাশাপাশি অভ্যন্তরীণ রুটেও শিডিউল মেনে বিমান উড্ডয়ন ও অবতরণ করানো যায়নি বলে রিজেন্ট এয়ারওয়েজ এবং ইউএস বাংলা এয়ারলাইনস কর্তৃপক্ষ জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *