বিয়েতে কী শুধুই লাল পোশাক?

টাইমস আই বেঙ্গলী ডটকম, ঢাকা: আর মাত্র কয়েকদিন পর হয়তো আপনার বিয়ে। জীবনের সবচেয়ে বড় সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন। কিন্তু এখনও কিছু সিদ্ধান্ত নেয়া বাকি। যেমন, বিয়েতে শাড়ি পড়বেন নাকি লেহেঙ্গা? কি রঙের হলে ভালো হয়?
ঐতিহ্যগতভাবেই আমাদের দেশে বিয়েতে বৌ লাল পোশাক পড়ে থাকেন। তবে এখন বিয়েতে সবাই লালই পড়ছেন না। কেউ অন্য রং পছন্দ করছেন। দ্বিধায় পড়ে গেছেন কোন রং পড়বেন ভেবে? চলুন জেনে নিই কোন কোন রং পড়তে পারেন।

সোনালী :
জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই দিনে নিজেকে সাজিয়ে নিতে পারেন সোনালী রঙে। লেহেঙ্গাও হতে পারে অথবা শাড়ি। সেক্ষেত্রে গহনা বিভিন্ন রঙের পাথরের পড়লে একদম মানিয়ে যাবে সাজের সঙ্গে।

ম্যান্ডারিন :
অনেকটা কমলা রঙের পোশাকে আপনাকে উজ্জ্বল দেখাবে এই দিনে। এই রঙের সাহসী ভাব আপনাকে সবার সামনে সম্পূর্ণ ভিন্নভাবে তুলে ধরবে সবার সামনে। এর সঙ্গে মানিয়ে আপনার ক্লাচ ও অন্যান্য অনুষঙ্গে রাখতে পারেন অ্যাকুয়া, টিয়া ও ফুক্সিয়া রং। সোনার গহনা এর সঙ্গে সুন্দর মানিয়ে যাবে।

নীল :
বিয়েতে যদি নিজের মধ্যে রাজকীয় ও আধুনিকভাব ফুটিয়ে তুলতে চান তবে নীল রঙ হবে সবচেয়ে উপযুক্ত। সাধারণত বৌভাত বা এনগেজমেন্টে বাংলাদেশী নারীরা নীল পড়ে থাকেন। তবে বিয়েতেও এই রঙ মানিয়ে যায়। রাতের অনুষ্ঠানের জন্য নীল রঙ আপনি সহজেই পড়তে পারেন।

নিওন :
যে কারো নজর কাড়ার জন্য নিওন রং বেশি পরিচিত। এক্ষেত্রে হলুদ ও ম্যাজেন্টা রঙ মিলিয়ে শাড়ি ও ব্লাউজ পড়তে পারেন। তবে এক্ষেত্রে চেষ্টা করুন অন্যান্য অনুষঙ্গ যেন অতিরিক্ত উজ্জ্বল না হয়।

পিচ :
খুব যদি উজ্জ্বল রঙ পছন্দ না করেন তাহলে পিচ রঙ বেছে নিতে পারেন। আপনার মধ্যে উৎসবের ছোঁয়া এনে দিতে পারে এই রং। সোনার গহনা সহজে মানিয়ে যাবে এতে।
সূত্র: পরিবর্তন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *