‘সরকারের উন্নয়ন তুলে ধরুন, যেন জনগণ অাবারও ভোট দেয়’

টাইমস আই বেঙ্গলী ডটকম, ঢাকা: অাওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সাধারণ মানুষের ভাগ্য যতদিন পরিবর্তন না হবে ততদিন অামাদের সংগ্রাম চলবে। অামাদের উদ্দেশ্য সাধারণ মানুষকে উন্নত জীবন দেয়া। গত অাট বছরে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড এমনভাবে জনসাধারণের মাঝে তুলে ধরুন, যেন তারা (জনগণ) অামাদের প্রতি অাস্থা রেখে অাবার ভোট দেয়।

শনিবার সকালে গণভবনে অনুষ্ঠিত দলের বর্ধিত সভায় তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলে। শেখ হাসিনার সভাপতিত্বে সকাল সাড়ে ১০টায় এ সভা শুরু হয়। সভায় সারাদেশ থেকে অাসা জেলা অাওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, তথ্য গবেষণা ও দফতর সম্পাদকরা উপস্থিত ছিলেন। এছাড়া অাওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম কার্যনির্বাহী কমিটি, উপদেষ্টা পরিষদের সদস্য, সংসদ সদস্যরাও এ সময় উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, অাওয়ামী লীগের কাজ একটাই, সেটা হলো জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করা। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন এ দেশের মানুষের কোনো অভাব থাকবে না। মানুষ পেট ভরে ভাত খাবে, ভালো কাপড় পরবে, লেখাপড়া করে শিক্ষিত হবে, সর্বোপরি উন্নত জীবন পাবে।

শেখ হাসিনা বলেন, নেতা হয়ে কী পেলাম কী পেলাম না- এটা ভাবা যাবে না। জাতিকে কী দিতে পারলাম সেটাই ভাবনার বিষয়। বঙ্গবন্ধুর অাদর্শ ও স্বপ্ন বাস্তবায়নে অাওয়ামী লীগকে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, বিএনপি বলে তারা তিনবার প্রধানমন্ত্রী ছিল, জাতীয় পার্টি বলে তারা এতদিন ক্ষমতায় ছিল। তারা ক্ষমতায় থাকার কথা বলে, তবে দেশ উন্নত হয়নি কেন? অাওয়ামী লীগ যদি দেশের উন্নয়ন করতে পারে তারা পারেনি কেন? তাদের উদ্দেশ্য হলো লুটপাট করে খাওয়া অার সম্পদের পাহাড় গড়া। তা না হলে ভাঙা সুটকেস অার ছেড়া গেঞ্জি ছাড়া যাদের ঘরে কিছুই ছিল না, তারা কোটি কোটি টাকা ও বিশাল লঞ্চ বহরের মালিক হয় কীভাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *