যুক্তরাজ্যে কনসার্টে বোমা হামলায় ১৯ জন নিহত

টাইমস আই বেঙ্গলী ডটকম, আর্ন্তজাতিক ডেস্ক: যুক্তরাজ্যের ম্যানচেস্টারের একটি কনসার্টে বোমা হামলায় ১৯ জন নিহত হয়েছে। আহত অর্ধশত। সোমবার রাতে এ বোমা হামলা হয়। এ সময় ম্যানচেস্টার এরিনায় মার্কিন তরুণ গায়িকা আরিয়ানা গ্র্যান্ডের কনসার্ট চলছিল। ব্রিটিশ পুলিশ এটিকে সন্ত্রাসী হামলা হিসেবে ধারণা করছে। হতাহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন দেশটি প্রধানমন্ত্রী থেরেসা মে। মে বলেন, ম্যানচেস্টারে হামলার ঘটনাটা কীভাবে ঘটলো সেই বৃত্তান্ত জানার চেষ্টা করা হচ্ছে। এই হামলায় ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও তাদের পরিবারের পাশে আমরা আছি। বলেন প্রধানমন্ত্রী টেরেজা মে। লেবার পার্টির নেতা জেরেমি করবিন এক টুইট বার্তায় বলেন, ম্যানচেষ্টারের ঘটনা একটা ভয়াবহ ঘটনা। তিনি এই বিস্ফোরণে আক্রান্তদের সবার প্রতি সমবেদনা জানিয়েছেন এবং যারা সেখানে জরুরি সহায়তা দিচ্ছেন তাদের প্রশংসা করেছেন।
গায়িকা আরিয়ানা গ্র্যান্ডের একজন মুখপাত্র জানান আরিয়ানা নিরাপদ রয়েছেন।
পুলিশ জানায়, ম্যানচেস্টার এরিনা-ইউরোপের বড় একটি ইনডোর মিলনায়তন। কনসার্ট মিলনায়তনের ধারণক্ষমতা আনুমানিক ২৪ হাজার লোকের। পুলিশ আরো জানায়, তারা বিস্ফোরণের খবর পেয়ে সেখানে গিয়েই প্রচুর মানুষকে হতাহত অবস্থায় পাওয়া যায়।
কনসার্টে অংশগ্রহণকারী এক প্রত্যক্ষদর্শী জানান, বিস্ফোরণের পর হাজার হাজার মানুষ এদিক-ওদিক ছুটছিলেন। অনেকে বিস্ফোরণের ধাক্কায় এক স্থান থেকে অন্য স্থানে ছিটকে পড়েন। অনেকে চিৎকার আহাজারি করছিলেন।
এই কনসার্টে অংশগ্রহণকারীরা জানান, অনেক তরুণ প্রজন্মের ছেলেমেয়েরা এখানে ছিলেন। ছোট বাচ্চাদের নিয়ে অনেক পরিবারও এসেছিলেন।ম্যানচেস্টার এরিনার কাছেই ভিক্টোরিয়া ট্রেন স্টেশন বন্ধ করে দেয়া হয়েছে। পুলিশ ওই এলাকা থেকে মানুষজনকে দূরে থাকার পরামর্শ দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *