সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

টাইমস আই বেঙ্গলী ডটকম, ঢাকা: আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা- আইএইএ’র সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সকাল সাড়ে ৭টায় প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছে। এরআগে মঙ্গলবার দেশের উদ্দেশে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা ছাড়েন প্রধানমন্ত্রী। বিমানবন্দরে তাকে বিদায় জানান বাংলাদেশের রাষ্ট্রদূত এবং ভিয়েনাস্থ জাতিসংঘ অফিসসমূহে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মো. আবু জাফর। গত মঙ্গলবার প্রধানমন্ত্রী ‘আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থার কারিগরি সহযোগিতা কর্মসূচি : ৬০ বছর পেরিয়ে উন্নয়নে আবদান’ শীর্ষক সম্মেলনে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন। এছাড়াও প্রধানমন্ত্রী অস্ট্রিয়ান ফেডারেল চ্যান্সেলর ক্রিশ্চিয়ান কের্ন এবং অস্ট্রিয়ান ফেডারেল প্রেসিডেন্ট আলেকজান্ডার ভ্যানডার বিলেনের সঙ্গে বৈঠক করেন।প্রধানমন্ত্রীর আইএইএ’র মহাপরিচালক ইয়োকিয়া আমানের সঙ্গেও তার অফিসে বৈঠক করেছেন।
সফরে বাংলাদেশ ও অস্ট্রিয়ার মধ্যে ফরেন অফিস কনসালটেশন (এফওসি)-এর একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। সোমবার প্রধানমন্ত্রী অস্ট্রিয়ার রাজধানীর গ্র্যান্ড হোটেলে প্রবাসী বাংলাদেশীদের আয়োজিত একটি অনুষ্ঠান এবং ইফতারে যোগ দেন।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও ভিয়েনায় জাতিসংঘের বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি আবু জাফর।

দুই দিনের সফরে গত সোমবার অস্ট্রিয়া যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *