‘আফগান সরকার ও জনগণের পাশে থাকবে ইরান’

টাইমস আই বেঙ্গলী ডটকম, আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলে তাকফিরি সন্ত্রাসীদের ভয়াবহ বোমা হামলার তীব্র নিন্দা জানিয়েছে ইরান। তেহরান বলেছে, উগ্র সন্ত্রাসীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা না নেয়ার কারণে এসব জঙ্গি বেপরোয়া হয়ে উঠেছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি এ নিন্দা জানিয়ে বলেন, আফগানিস্তানের কোনো দল বা গোষ্ঠী সহিংস পন্থায় তাদের লক্ষ্যে পৌঁছাতে পারবে না। তিনি বলেন, বিদেশি হস্তক্ষেপ ছাড়া আফগানিস্তানের রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপই পারে এ ধরনের মানবতা বিরোধী হামলার পুনরাবৃত্তি রোধ করতে। কাসেমি আফগানিস্তানে সন্ত্রাস বিস্তারের জন্য কিছু আঞ্চলিক ও আন্তর্জাতিক পক্ষকে দায়ী করেন।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, পৃথিবীর যেকোনো স্থানে যেকোনো অজুহাতেই সন্ত্রাসী হামলা চালানো হোক না কেন তা ইরানের দৃষ্টিতে নিন্দনীয় এবং এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া প্রয়োজন।  তিনি বলেন, যেকোনো কঠিন ও বিপর্যকর পরিস্থিতিতে আফগান সরকার ও জনগণের পাশে থাকবে ইরান।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি
আফগানিস্তানের রাজধানী কাবুলে বুধবার এক ভয়াবহ বোমা হামলায় অন্তত ৯০ জন নিহত ও কয়েকশ’ লোক আহত হয়েছেন।

কাবুলে আফগান প্রেসিডেন্ট প্রাসাদ ও বিদেশি দূতাবাসগুলোর কাছে বুধবার সকালে এই ভয়াবহ বোমা হামলা চালানো হয়। উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশ ওই পাশবিক হামলার দায় স্বীকার করেছে। জার্মান দূতাবাসের সামনে এ হামলা চালানো হলেও ঠিক কোন লক্ষ্যবস্তুকে টার্গেট করে এবং কি উদ্দেশ্যে হামলাটি চালানো হয়েছে তা স্পষ্ট করেনি দায়েশ।

সূত্র: পার্সটুডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *