ইরানকে সন্ত্রাস বিরোধী যুদ্ধ থেকে বিরত রাখা যাবে না: রুহানি

টাইমস আই বেঙ্গলী ডকম: ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি তেহরানে বুধবারের সন্ত্রাসী হামলাকে ‘কাপুরুষোচিত’ আখ্যায়িত করে এর নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, ঐক্য ও সংহতির মাধ্যমে তার দেশ শত্রুদের সব ষড়যন্ত্র নস্যাৎ করবে।

তিনি বুধবারের সন্ত্রাসী হামলায় নিহতদের পরিবারবর্গের উদ্দেশে দেয়া এক শোকবার্তায় এ সংকল্প ব্যক্ত করেন। প্রেসিডেন্ট রুহানি বলেন, “ইরানি জনগণ আরেকবার প্রমাণ করবে, তারা ঐক্য ও সংহতির পাশাপাশি নিজেদের শক্তিশালী নিরাপত্তা ব্যবস্থা দিয়ে অমঙ্গলকামীদের সব ষড়যন্ত্র নস্যাৎ করে দেবে।”

রুহানি বলেন, বুধবারের সন্ত্রাসী হামলার ফলে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মধ্যপ্রাচ্য জুড়ে চলমান সহিংসতার বিরুদ্ধে যুদ্ধের ক্ষেত্রে ইরানের সংকল্প আরো দৃঢ় হবে।

সন্ত্রাসবাদকে একটি বৈশ্বিক চ্যালেঞ্জ হিসেবে উল্লেখ করে ইরানের প্রেসিডেন্ট বলেন, জঙ্গিবাদ নির্মূলের জন্য আঞ্চলিক ও আন্তর্জাতিক সহযোগিতা অপরিহার্য হয়ে পড়েছে।  আন্তর্জাতিক সমাজ যত দ্রুত এই বাস্তবতা উপলব্ধি করবে তত দ্রুত সন্ত্রাসবাদের ধ্বংসাত্মক প্রভাব থেকে মুক্ত হওয়া যাবে বলে তিনি মন্তব্য করেন।

হাসান রুহানি বলেন, গত ১৯ মে ইরানে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে ভোটারদের বিপুল উপস্থিতিতে শত্রুরা হতাশ হয়েছে। এই হতাশা থেকে তারা ইরানে হামলা চালানোর জন্য উগ্র তাকফিরি জঙ্গিদের নিয়োগ দিয়েছে। কিন্তু এ ধরনের হামলার মাধ্যমে সন্ত্রাসবাদ বিরোধী যুদ্ধ থেকে ইরানকে বিরত রাখা যাবে না বলে তিনি সতর্ক করে দেন।

সূত্র: পার্সটুডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *