সোনাগাজীর কাজীর হাট বাজারে ৮৮ শতাংশ জমির উপর হাইকোর্টের স্থগিতাদেশ

টাইমস আই বেঙ্গলী ডটকম, ঢাকা: ফেনী জেলার সোনাগাজী থানার কাজীর হাটবাজারে ৮৮ শতাংশ জমির উপর হাইকোর্ট স্থগিতাদেশ জারি করেছে। স্থানীয় কতিপয় ভূমিদস্যুরা ঐ জমি দখলে নেয়ার পাঁয়তারা করছে। এব্যাপারে জমির প্রকৃত মালিকদের পক্ষ থেকে সোনাগাজী থানায় একটি জিডি করেছেন। জিডি নম্বর হচ্ছে এসডিআর ৭০৭-১৭, তারিখ ৮ জুন ২০১৭ ইং।
অভিযোগে জানা গেছে, ফেনী জেলার সোনাগাজী থানার কাজীরহাট বাজারে ৮৮ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে সরকারের সাথে কাজী পরিবারের মামলা চলে আসছে। নিম্নআদালত কাজী পরিবারের পক্ষে রায় দেয়, কিন্তু জেলা জজ আদালত সরকারের পক্ষে রায় দেয়। এই মর্মে কাজী পরিবার ক্ষতি পূরণ গ্রহণ করে। কিন্তু কাজী পরিবার বলে তারা কোনো ক্ষতি পূরণ সরকারের কাছ থেকে গ্রহণ করেননি। এরপর কাজী পরিবারের লোকজন হাইকোর্টে শরণাপন্ন হলে বিজ্ঞ বিচারক উক্ত জমির উপর স্থগিতাদেশ প্রদান করেন।
হাইকোর্টের আদেশ অমান্য করে কতিপয় স্থানীয় ভূমিদস্যু রাতের আঁধারে জমি দখলে নেয়ার চেষ্টা করছে। ভূমিদস্যুরা নিজেদের রাজনৈতিক শক্তি দেখিয়ে উক্ত জমি দখলে নেয়ার জন্য পাঁয়তারা করছে। এব্যাপারে সোনাগাজী থানার ওসি ভূমিদস্যুদের প্রতিরোধ করতে বিশেষ ভূমিকা রাখছেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *