আজ সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি পাকিস্তান

টাইমস আই বেঙ্গলী ডকটম, ঢাকা: আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম সেমিফাইনালে আজ স্বাগতিক ইংল্যান্ড দলের মোকাবেলা করবে পাকিস্তান। কার্ডিফে স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় শুরু হবে ম্যাচটি।গ্রুপ পর্বে তিনটি ম্যাচেই জিতে অপরাজিতভাবে শেষ চারে পৌঁছায় ইংল্যান্ড। আর পাকিস্তান প্রথম ম্যাচে ভারতের কাছে শোচনীয়ভাবে হারার পর, পরবর্তী দুটো ম্যাচে লড়াই করে টুর্নামেন্টে টিকে থেকেছে। পরিসংখ্যান অনুসারে দুই দলের দ্বৈরথে এগিয়ে ইংলিশরা। তবে পাকিস্তানের ক্ষেত্রে কিছুই বলা যায় না কারণ তাদের মনে করা হয় সবচেয়ে আনপ্রেডিক্টেবল একটি দল হিসেবে। তারপরও আজকের সেমিফাইনালে কাকে ফেভারিট মনে করা হচ্ছে ? লন্ডনে বিবিসির সাবেক স্পোর্টস এডিটর, মিহির বোসের মতে আজকের ম্যাচে ‘ইংল্যান্ড ফেভারিট’। কারণ ‘ইংল্যান্ড ভালো খেলছে, তিনটা ম্যাচ জিতেছে। সম্প্রতি ১২ টা ম্যাচে ১১টায় জিতেছে তারা। দলে জ্যাসন রয় ছাড়া সব ব্যাটসম্যান ভালো রান করছে’। ‘পাকিস্তানের কথা বলা যায় না। তারা একদিন হারে আরেকদিন জেতে। কোন পাকিস্তান নামবে সেটা বলা মুশকিল’-বলছিলেন বোস। ‘তবে পাকিস্তানের যেটা শক্তি সেটা তাদের বোলিংয়ে। দুটো ফাস্ট বোলার আছে জুনায়েদ খান, মোহাম্মদ আমির। এরা বাঁহাতি ফাস্ট বোলার। ইংল্যান্ড বাঁহাতি ফাস্ট বোলার ভালো খেলতে পারে না। ওদের নতুন লেগ স্পিনার আছে শাদাব খান, একে খেলায়নি। ইংল্যান্ড কিন্তু লেগ স্পিনও খুব একটা ভালো খেলে না। সে যদি খেলে তাহলে ইংল্যান্ডের জন্য কঠিন’।

মিহির বোস বলছিলেন যে ‘পাকিস্তানের বোলিং যে শক্ত তা তারা শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দেখিয়েছে তাদের। কিন্তু তাদের ব্যাটিং নিয়ে সমস্যা। অন্যদিকে ইংল্যান্ডের কাছে খুব ভালো বোলার আছে।’

বোস এটাও মনে করছেন, ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যেকার এই সেমিফাইনাল ম্যাচটি অনেকটাই সাইকোলজির ওপর ডিপেন্ড করবে।

‘ইংল্যান্ড যদি মনে করে আমরাতো ভালো টিম ও সেভাবে খেলে-তাহলে কিন্তু সমস্যা। নয়তো বৃষ্টি হওয়া ছাড়া কিছু বদলাবে না। ইংল্যান্ড যেভাবে খেলে আসছে শেষের তিনটা ম্যাচ, ওদের হারানো মুশকিল’।

সবকিছু মিলিয়ে ইংল্যান্ডকেই আজকের খেলায় ফেভারিট মানছেন বিবিসির সাবেক স্পোর্টস এডিটর মিহির বোস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *