ঈদের পরে মাঠে নামবে নাগরিক ঐক্য

টাইমস আই বেঙ্গলী ডটকম: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঈদের পরে রাজনৈতিক কর্মসূচি নিয়ে মাঠে নামার ঘোষণা দিয়েছে সদ্য ঘোষিত রাজনৈতিক দল ‘নাগরিক ঐক্য’।

সংগঠনটির আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না মঙ্গলবার রাজধানীর শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে নাগরিক ঐক্যের প্রতিনিধি সভা ও ইফতার মাহফিলে এই ঘোষণা দেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, বর্তমান সরকার গণতন্ত্র দিতে ব্যর্থ। তারা জনগণের মৌলিক অধিকার কেড়ে নিয়েছে। তারা অর্থনৈতিক সফলতার দাবি করলেও মূলত ব্যর্থ।

তিনি বলেন, এই মুহুর্তে সমাধান হচ্ছে একটি অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য নির্বাচন করা এবং তারই স্বপক্ষে আমরা ইতিমধ্যে বাজেটের বিশ্লেষণ দিয়েছি। আমাদের দলকে রাজনৈতিক দল হিসেবে ঘোষণা করেছি। আমরা ঈদের পরে জনগণের কাছে আমাদের কর্মসূচি নিয়ে যাবো।

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, দেশে এখন পর্যন্ত ভয়ের সংস্কৃতি চাষ হচ্ছে। সরকারি দল নির্বাচনের মাঠে নেমেছে। তারপরও দেশে মুক্ত গণতান্ত্রিক পরিবেশ আসছে না।

তিনি অভিযোগ করে বলেন, আমাদের মতো সংগঠনেরও পোস্টার লাগাতে গেলে কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। আমরা মনে করি, এখন দেশে যে সংকট চলছে, তাতে সরকারের ব্যর্থতা খুবই স্পষ্ট।

মাহমুদুর রহমান মান্না আরও বলেন, তারা (সরকার) ভিশন ২০২১ বলে নিজেদের ভিশনারি বুঝাবার চেষ্টা করে। অথচ ৫ বছর আগে যে চাল ১০ টাকায় খাওয়ানোর কথা বলেছে, সেটার দাম ৭০ টাকা হয়েছে।

প্রকৃতপক্ষে সরকারের কোনো ভিশন নেই, দলের কোনো ভিশন নেই। এরা শুধুমাত্র জনগণের ওপর ট্যাক্স বসাতে জানে, বড় অংকের বাজেট দেখিয়ে মানুষকে ভোলাতে চেষ্টা করে। এরা চেহারায় পাউডার লাগিয়ে সুন্দর দেখাবার মতো ফলস প্রফিট দেখাবার চেষ্টা করে বলেও মন্তব্য করেন নাগরিক ঐক্যের এই আহ্বায়ক।

তিনি বলেন, দেশের অর্থনীতি মোটেও উন্নয়নের মহাসড়কে ওঠে নাই। সেটা বরং মগবাজারের ফ্লাইওভারের মতো হয়েছে, যেখানে এখন ট্রাফিক পুলিশ বসানো জরুরি হয়ে পড়েছে।

নাগরিক ঐক্যের ঢাকা উত্তর ও দক্ষিণের প্রতিনিধি সভায় আরও উপস্থিত ছিলেন- সংগঠনটির উপদেষ্টা এসএম আকরাম, উত্তরের আহ্বায়ক শহীদুল্লাহ কায়সার, দক্ষিণের সদস্য সচিব ওয়াহিদুজ্জামান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *