শাহজালালে সাড়ে ৪ কেজি স্বর্ণ আটক

টাইমস আই বেঙ্গলী ডকটম, ঢাকা: দুবাই থেকে আসা এমিরেটস ফ্লাইটে তল্লাশি চালিয়ে ৪ দশমিক ৬৬ কেজি স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা। আটক ৪০টি বার স্বর্ণের মূল্য প্রায় ২ কোটি ৩৩ লক্ষ ২০ হাজার টাকা। মঙ্গলবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ তল্লাশি অভিযান চালায় গোয়েন্দারা। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের প্রধান ড. মইনুল খান জানান, সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে আসা ফ্লাইট ইকে ৫৮৭ মঙ্গলবার রাত ১২টায় ঢাকায় অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা দল পুরো বিমানটি তল্লাশি করে।
তল্লাশির একপর্যায়ে বিমানের ইকোনমি ক্লাসের সিট নং-৩৭জে এবং ৩৭কে এর পেছনের দিকে অর্থাৎ ৩৮জে এবং ৩৮কে নং সিটের জন্য রক্ষিত ট্রে-টেবিবের সামনের সিট-কভারের ভেতর থেকে কালো টেপ দিয়ে মোড়ানো অবস্থায় স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।
ড. মইনুল খান আরো জানান, উদ্ধারকৃত স্বর্ণের প্রতিটি বারে ১০ তোলা করে মোট ৪ দশমিক ৬৬ কেজি স্বর্ণ পাওয়া গেছে। এগুলো পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়। উদ্ধারকালে ওই সিটে কোনো যাত্রী ছিল না। তবে জড়িতদের শনাক্তের চেষ্টা চলছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *