ট্রাম্পের বিরুদ্ধে বিভিন্ন দেশ থেকে অর্থ গ্রহণের অভিযোগ

টাইমস আই বেঙ্গলী ডটকম: বিশ্বের অন্তত ২০টি দেশের সরকারের কাছ থেকে নানা রকম আর্থিক সুবিধা গ্রহণের দায়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন ডেমোক্র্যাট দলের প্রায় ২০০ কংগ্রেসম্যান। এর মধ্যে ৩০ জন সিনেটর ও ১৬৬ জন প্রতিনিধি পরিষদের সদস্য রয়েছেন।

এসব কংগ্রেসম্যান আজ (বুধবার) বলেছেন, কংগ্রেসকে না জানিয়েই প্রেসিডেন্ট ট্রাম্প তার ব্যবসায়ের মাধ্যমে তহবিল গ্রহণ করেছেন যা মার্কিন সংবিধানের চরম লঙ্ঘন। ডেমোক্র্যাট দলের সিনেটর রিচার্ড ব্লুমেন্থাল সাংবাদিকদেরকে বলেছেন, ট্রাম্প বার বার সংবিধানের আয় সংক্রান্ত ধারাটি লঙ্ঘন করে যচ্ছেন। তিনি বলেন, এ ধারা অনুসারে কংগ্রেসকে না জানিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প কোনো রাজা, যুবরাজ অথবা রাষ্ট্রের কাছ থেকে আর্থিক সুবিধা গ্রহণ করতে পারেন না।

মিশিগান থেকে নির্বাচিত রিপাবলিকান দলের প্রতিনিধি পরিষদ সদস্য জন কনইয়ার জানান, মার্কিন ইতিহাস এটি হতে যাচ্ছে কোনো প্রেসিডেন্টের বিরুদ্ধে সবচেয়ে বেশিসংখ্যক কংগ্রেসম্যানের অভিযোগ। তিনি বলেন, “এই অভিযোগ করে আমরা খুশি হচ্ছি তা নয় কিন্তু প্রেসিডেন্ট ট্রাম্প আমাদের জন্য আর কোনো পথ খেলা রাখেন নি।” তবে হোয়াইট হাউজে এখনো এ পদেক্ষেপের বিষয়ে কোনো মন্তব্য করে নি তবে বলেছে যে, প্রেসিডেন্ট ট্রাম্পের ব্যবসায়িক স্বার্থ মার্কিন সংবিধান লঙ্ঘন করে না।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *