জাতীয় ঈদগাঁহে ঈদের জামায়াত অনুষ্ঠিত

টাইমস আই বেঙ্গলী ডটকম, ঢাকা: জাতীয় ঈদগাঁহে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে আটটায় এই জামায়াত অনুষ্ঠিত হয়। জানা গেছে, জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত এ জামাতে রাষ্ট্রপতি আবদুল হামিদসহ দেশের গণ্যমান্য ব্যক্তি ও সাধারণ মুসল্লিরা অংশ নিয়েছেন। অন্যদিকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পাঁচটি জামাতের প্রথমটি অনুষ্ঠিত হয়েছে সকাল ৭টায়। পর্যায়ক্রমে দ্বিতীয় জামাত সকাল ৮টা, তৃতীয় জামাত সকাল ৯টা, চতুর্থ জামাত সকাল ১০টা এবং পঞ্চম ও শেষ জামায়াত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হয়। এসব জামাতে মুসল্লিদের ভিড় লক্ষ্য করা গেছে। সকাল থেকেই সবাই নতুন পাঞ্জাবী-টুপি পরে ছুটছেন ঈদের নামাজের উদ্দেশ্যে। জাতীয় ঈদগাহে নামাজ আদায়ের জন্য সকাল থেকেই রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিদের ঢল নামে। শিশু-কিশোর থেকে শুরু করে সব বয়সের মানুষ দলে দলে এসেছেন হাইকোর্ট প্রাঙ্গণের এই ঈদগাহে।এই ঈদ জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুহাম্মদ মিজানুর রহমান।
বঙ্গভবন সূত্রে জানা যায়, ঈদের নামাজ আদায় করতে রাষ্ট্রপতি আবদুল হামিদ সকাল সোয়া ৮টার দিকে ঈদগাহ প্রাঙ্গণে উপস্থিত হন।এছাড়াও সরকারের শীর্ষ পর্যায়ের মন্ত্রী-এমপি, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, বিচারপতি ও সচিব ও বাংলাদেশে অবস্থানরত মুসলিম দেশের কূটনীতিকরাও ঈদের জামাতে অংশ নেন।
ঈদের জামাতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়াও রাজধানীজুড়েই পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে লক্ষ্য করা গেছে।
এদিকে এদিকে ঈদুল ফিতর উপলক্ষে নগরীর প্রধান প্রধান সড়ক দ্বীপে জাতীয় পতাকা ও ঈদ মোবারক খচিত পতাকা দিয়ে সাজানো হয়েছে। পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে ফুটপাতগুলোও। রাজধানীতে নেই কোনো যানজট, সবমিলেই এক অন্যরকম পরিবেশ বিরাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *