রাজধানীর উত্তরার তিন ভবনের ভয়াবহ আগুনে ২ জন নিহত

টাইমস আই বেঙ্গলী ডটকম, ঢাকা: রাজধানীর উত্তরায় তিনটি ভবনে লাগা আগুন ৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে। সোমবার ভোর ৪টার দিকে লাগা আগুন সকাল ১০টার দিকে নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণের পর দু’জনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।
ফায়ার সার্ভিস সদর দফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনআই জসিম জানান, উত্তরার রাজলক্ষ্মীতে সি-শেল ও একুশে রেস্তোঁরায় ভোর ৪টার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিটের চেষ্টায় সকাল ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণের পর একটি ভবন থেকে দু’জনের লাশ উদ্ধার করা হয়েছে। ভবনে আর কেউ হতাহত আছেন কি না তা দেখা হচ্ছে। এর আগে ফায়ার সার্ভিসের সদর দফতরের ডিউটি অফিসার মিজানুর রহমান জানান, উত্তরার ৫ নম্বর সেক্টরে একুশে রেস্তোরাঁর ৬তলা ভবন ও পাশাপাশি থাকা তিনতলা ভবনে আগুন লেগেছে। সেখানে পাশের ভবনের নিচ থেকে তৃতীয় তলা পর্যন্ত সি-শেল রেস্তোরাঁ ও ভবনের উত্তর পাশে আইসিবি ইসলামিক ব্যাংক এবং দক্ষিণ পাশে স্ট্যান্ডার্ড ব্যাংকের বাণিজ্যিক শাখা রয়েছে। তাৎক্ষণিক আগুন লাগার কারণ জানা যায়নি।
ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) মেজর শকিল নেওয়াজ জানান, ‘আগুন আমাদের নিয়ন্ত্রণে রয়েছে, তবে পুরোপুরি আনতে আরো কিছুটা সময় লাগবে। ভবনের ভেতর প্রচুর দাহ্য পদার্থ-প্লাস্টিক, ফোম, ফার্নিচার থাকায় আগুন দ্রুত ছড়িয়েছে। আগুন নেভানোর জন্য ভবনের কোথাও কোনো ব্যবস্থা ছিল না। এজন্য আমাদের আরো বেগ পেতে হয়েছে। আগুন লাগার পরপর ভবনের গার্ডরা পালিয়ে যায়। তারা প্রাথমিক অবস্থায় চেষ্টা করলে আগুন এতো বাড়তো না।’ আগুন লাগার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।এরআগে তিনি জানান, ভোর ৪টার দিকে সি-শেল নামে চার তলা ভবনে প্রথমে আগুন লাগে। পরে আগুন পাশের একে টাওয়ার (ছয় তলা) ও পরী ভবনে (ছয়তলা) ভবনে ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *