শচীনের সঙ্গে মিতালির তুলনায় চটেছেন গাভাস্কার

টাইমস আই বেঙ্গলী ডটকম, ঢাকা: ভারতের ক্রিকেট ইতিহাসে ওয়ানডে ও টেস্টে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহক শচীন টেন্ডুলকার। সর্বাধিক সেঞ্চুরির মালিকও তিনি। শুধু ভারত নয়, বিশ্ব ক্রিকেট ইতিহাসেই তিনি এই রেকর্ডের অধিকারী। এছাড়া আরও অনেক বিরল রেকর্ড গড়েছেন ভারতীয় এই কিংবদন্তী।সম্প্রতি মেয়েদের ওয়ানডে ক্রিকেটে বিশ্ব রেকর্ড গড়েছেন মিতালি রাজ। সর্বোচ্চ রানের মালিক এখন ভারতীয় এই নারী। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬৯ রানের ইনিংস খেলার পথে রেকর্ডটি গড়েন তিনি। ১৮৩টি ওয়ানডে খেলা মিতালি রাজের বর্তমান রানসংখ্যা ৬০২৮। এছাড়া প্রথম নারী ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে ৬ হাজার রানের মাইলফলকও স্পর্শ করেন এই ভারতীয় ব্যাটসম্যান।
অনন্য এই কীর্তি গড়ায় মিতালি রাজকে অভিনন্দন জানিয়েছেন সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। অনেকে তো নারী ক্রিকেটের ‘শচীন টেন্ডুলকার’ বলে ফেলছেন মিতালিকে। এতেই চটেছেন সুনিল গাভাস্কার। জানালেন, শচীনের সঙ্গে মিতালির তুলনা চলে না!
ভারতীয় মিডিয়াকে গাভাস্কার বলেন, ‘মিতালি রাজ এক অনুপ্রেরণার নাম। নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। আমাদের উচিত তাকে অভিনন্দন জানানো। এটা ভারতীয় ক্রিকেটের জন্য গর্বের বিষয় যে, টেস্ট, ওয়ানডে ও মেয়েদের ক্রিকেটের ওয়ানডেতে সর্বাধিক রানের মালিক দুই ভারতীয়। শচীন ও মিতালি। কিন্তু শচীনের সঙ্গে মিতালির তুলনা করবেন না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *