আশুলিয়ায় ‘জঙ্গি আস্তানায়’গুলি ও গ্রেনেড বিস্ফোরণ, বাড়ির মালিক আটক

টাইমস আই বেঙ্গলী ডকটম, আশুলিয়া থেকে: বাংলাদেশের সাভারের আশুলিয়ায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে র‌্যাব সদস্যরা। শনিবার দিবাগত রাত ৩টার দিকে র‌্যাব-৪’র একটি দল নয়ারহাট এলাকার চৌরাবালি এলাকায় ইব্রাহীম নামে এক ব্যক্তির টিনশেডের ওই বাড়িটি ঘিরে রাখে। বাড়িটির ভেতর থেকে ‘জঙ্গিরা’ র‌্যাবকে লক্ষ্য করে দুই দফায় ১০-১২ রাউন্ড গুলি একটি গ্রেনেড ছোড়ে বলে জানান অতিরিক্ত ডিআইজি লুৎফুল কবীর। তিনি বলেন, অভিযান শুরুর পরপরই ভেতরে থাকা ‘জঙ্গিরা’ র‌্যাব সদস্যদের লক্ষ্য করে কমপক্ষে ৫ রাউন্ড গুলি ছোড়ে।পরে আজ(রোববার) সকাল ৬টার দিকে ওই বাড়ি থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে ফের ৫-৭ রাউন্ড গুলি ও একটি গ্রেনেড ছোড়া হয়। জবাবে র‌্যাবের সদস্যরাও পাল্টা গুলি ছোড়েন।
বাড়িটির ভেতরে ‘জঙ্গি দলের’ ৩-৪ জন সদস্য রয়েছে এবং তাদের কাছে শক্তিশালী বিস্ফোরক দ্রব্য রয়েছে। মাইকে বাড়িটির ভেতরে থাকা ‘জঙ্গিদের’ আত্মসমর্পণ করার জন্য বার বার বলা হচ্ছে। কিন্তু তারা এই আহ্বানে সাড়া না দিয়ে উল্টো গুলি ও গ্রেনেড ছুড়েছে বলে জানান অতিরিক্ত ডিআইজি।
এদিকে এ ঘটনায় জিঞ্জাসাবদের জন্য ওই বাড়ির মালিক ইব্রাহীমকে আটক করা হয়েছে। তিনি এ ঘটনায় জড়িত থাকতে পারেন বলে সন্দেহ করছেন র‌্যাব সদস্যরা।ওই জঙ্গি বাড়ির আধা কিলোমিটার এলাকায় জুড়ে গণমাধ্যম কর্মী ও সর্বসাধারণদের চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেখানে শুধু মাত্র অভিযানে অংশগ্রহণকারী র‌্যাব সদস্যরা উপস্থিত রয়েছেন। এছাড়া র‌্যাবের বিশেষ ইউনিট এবং বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে পৌঁছেছে। ঘিরে রাখা বাড়ির আশপাশের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *