খুলছে সালমান শাহ হত্যা রহস্য

টাইমস ২৪ ডটনেট, ঢাকা : খুলতে শুরু করেছে চলচ্চিত্র নায়ক সালমান শাহ হত্যা রহস্য। এক ভিডিওবার্তায় মামলার আসামী রুবির স্বীকারোক্তিমূলক বক্তব্য নতুন করে তদন্ত শুরু হচ্ছে। সালমানের মা নীলা চৌধুরী পূর্ব থেকেই দাবি করে বলছিলেন, সালমানকে হত্যা করা হয়েছে। ইতোমধ্যে জড়িতরা আতঙ্কিত হয়ে দেশত্যাগের তোরজোড় শুরু করেছে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।
বাংলাদেশ চলচ্চিত্র নায়ক সালমান শাহর মৃত্যুর ২১ বছর পর তার খুনি শনাক্ত হয়েছে। তিনি আত্নহত্যা করেননি। তাকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন সালমান শাহ হত্যা মামলার সাত নম্বর আসামি আমেরিকা প্রবাসী রাবেয়া সুলতানা রুবিÍস্বীকৃতির পর হিমাঘরে থাকা হত্যা মামলাটি নতুন করে তদন্ত শুরু করবে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনস (পিবিআই)। তাই আলোচিত এই হত্যা মামলার আসামিরা সরে যেতে প্রস্তুত বলে একাধিক সূত্র দাবি করেছে।
অভিযোগ, মামলার অন্যতম আসামি সালমান শাহ’র সাবেক সাবেক স্ত্রী সামিরা স্বামী-সন্তান নিয়ে যে কোন সময় দেশান্তর হতে পারেন। তার মা নীলা চৌধুরী জানিয়ে আসছিলেন, ‘সালমান শাহ আত্নহত্যা করতে পারে না’ তাকে হত্যা করা হয়েছে। সালমানকে সামিরাসহ তার পরিবার হত্যা করেছে। দীর্ঘ একুশ বছর পর তার ধারণাই সত্য বলে প্রমানিত হতে যাচ্ছে।
এ মামলার আসামি রাবেয়া সুলতানা রুবি ধানন্ডির ২৭নং সড়কের সাংহাই চাইনিজ রেস্তোরাঁর মালিক চ্যাং লিং চ্যাংয়ের (বাংলাদেশে জন চ্যাং নামে পরিচিত) স্ত্রী। তিনি আমেরিকা থেকে এক ভিডিও বার্তায় দাবি করেন, সালমান শাহকে হত্যা করা হয়েছে। নামও প্রকাশ করেন। সোমবার প্রকাশিত এই ভিডিও বার্তায় বলেন, ‘সালমান শাহ হত্যার সঙ্গে জড়িত ছিলেন আমার স্বামী জন চ্যাং। আমার ছোট ভাই রুমি ও চীনাদের দিয়ে এই হত্যা করানো হয়। রুমিরেও পরে হত্যা করা হইছে। আমি জানি না রুমির কবর কোথায় আছে। রুমির লাশ যদি কবর থেকে তুলে ঠিকমতো আবার পোস্টমর্টেম করে, তাহলে দেখা যাবে যে ওরা গলা টিপে মাইরা ফেলছে।এতে জড়িত ছিল সালমান শাহের স্ত্রী সামিরার পরিবারও।’

রুবি’র বক্তব্যর পর সামিরার পরিবারের আতঙ্ক নেমে এসেছে বলে জানা গেছে। সামিরার বাবা জাতীয় দলের সাবেক অধিনায়ক শফিকুল হক হীরা সামিরার রাজধানীর বাসভবনে নিরাপত্তা দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানিয়েছেন। অপর দিকে নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, স্বামী, দুই কন্যা ও পুত্র নিয়ে যে কোন সময় সামিরা দেশ ছাড়তে পারেন। নীলা চৌধুরী রুবীর ভিডিও বার্তা প্রকাশের পর থেকেই সামিরার পাসপোর্ট জব্দ করতে তদন্তকারী সংস্থা পিবিআই’র প্রতি আহবান জানিয়েছেন।
উল্লেখ্য, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সালমান শাহর রহস্যজনক মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *