কাশ্মির সীমান্তে আর্মি ক্যাম্পে গেরিলা হামলায় নিহত ১

টাইমস আই বেঙ্গলী ডটকম, আন্তর্জাতিক ডেস্ক: জম্মু-কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে এক ভারতীয় নারী নিহত হয়েছেন। শনিবার সকালে জম্মু-কাশ্মির সীমান্তের মেন্ধর সেক্টরে পাকিস্তান সেনাবাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলিবর্ষণ করলে ৪৫ বছর বয়সী ওই নারী নিহত হন। পুলিশ সূত্রে প্রকাশ, শনিবার সকাল ৫ টা ৩৫ নাগাদ পাকিস্তানের সেনাবাহিনী গোলাবর্ষণ করলে একটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয় ও এক নারী নিহত হন। ভারতীয় বাহিনী পাল্টা গুলিবর্ষণ করলে সকাল পৌনে সাতটা নাগাদ গোলাগুলি বন্ধ হয়। পাক বাহিনী ছোট অস্ত্র ও মর্টার হামলাও চালায়।
ভারতীয় কর্তৃপক্ষের দাবি-চলতি বছরে পাক সেনাবাহিনী বাহিনী এ পর্যন্ত প্রায় ২৫০ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। এখনো অবশ্য বছর শেষ হতে পাঁচ মাস বাকি রয়েছে। গতবছরে ২২৮ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছিল পাকিস্তানের সেনাবাহিনী।
অন্যদিকে, গত শুক্রবার দিবাগত রাতে গেরিলারা কুপওয়াড়া জেলার কালারুস ফরেস্ট এলাকায় সেনাবাহিনীর একটি ক্যাম্পে হামলা চালালে এক সেনা আহত হয়েছেন। শনিবার ভোর ২ টা নাগাদ গেরিলাদের একটি দল নির্বিচারে গুলিবর্ষণ করে। এসময় উভয়পক্ষের মধ্যে কমপক্ষে ১০ মিনিট ধরে পাল্টাপাল্টি গুলিবর্ষণের ঘটনা ঘটলে ৪১ রাষ্ট্রীয় রাইফেলসের এক সেনা সদস্য আহত হন। গেরিলারা অবশ্য অন্ধকারের সুযোগে ঘটনাস্থল থেকে নিরাপদে পালিয়ে যেতে সক্ষম হয়েছে। সেনাবাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে গেরিলাদের সন্ধানে চিরুনি তল্লাশি শুরু করেছে।

সূত্র: পার্সটুডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *